ফেসবুক “বরিশাল গ্রুপের” সদস্যরা ১ম অনলাইন কনফারেন্সে মিলিত হচ্ছে

9517_1113297847721_1685175215_297705_1570193_nবিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট ফেসবুকের বরিশাল গ্রুপের সদস্যরা এই প্রথমবারের মত অনলাইন কনফারেন্সে মিলিত হচ্ছে।আগমী ১৭ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৯টায় এ অনলাইন কনফারেন্স অনুষ্ঠিত হবে চ্যাট প্রোভাইডার ইয়াহুতে।
বরিশালের অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর মুখে একটু সুখের হাসি ফোটানোকে আদর্শ করেই ফেসবুক বরিশাল গ্রুপের পথচলা শুরু হয়। শুধুমাএ অনলাইন চ্যাট,হাসি-ঠাট্রা নয় বরং এ গ্রুপটির শুরু থেকেই ব্যাতিক্রমী অগ্রযাত্রা অন্যান্য বরিশাল গ্রুপের সদস্যদের কাছে আলাদা আকর্ষন সৃষ্টি করে। বরিশালেরই কিছু এ প্রজন্মের তরুনদের নিয়ে গ্রুপের যাত্রা শুরু হয়। সেই ১ থেকে শুরু হয়ে বর্তমানে এ গ্রুপের সদস্য সংখ্যা ১৫৩১(এ রিপোর্ট লেখা পর্যন্ত)।
বরিশালের বিভিন্ন সামাজিক সমস্যা,নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধিসহ সুনির্দিষ্ট বিষয়ে গ্রুপের সদস্যরা নিয়মিত আলোচনায় অংশ নেয়।যার মাধ্যমে উঠে আসে বর্তমান বরিশালের সর্বশেষ পরিস্হিতি। আগামীতে কোন ধরনের বরিশালকে আমরা দেখতে চাই সে বিষয়েও গ্রুপের সদস্যরা তাদের মূল্যবান মতামত জানায়।যে বিষয়গুলি আলোচনার মাধ্যমে বারবার উঠে আসে তা হল- “ভোলা থেকে পাইপ লাইনের মাধ্যমে বরিশালে গ্যাস সরবরাহ করা,কির্তনখোলা,আড়িয়াল খাঁ ও ধানসিঁড়িসহ এ অঞ্চলের অন্যান্য নদনদীগুলোকে খনন করা,বরিশাল শহরকে আধুনিকীকরন করা, ১টি পাবলিক ও ১টি প্রোকৌশল বিশ্ববিদ্যালয় অনতিবিলম্বে প্রতিষ্ঠা করা ও বরিশাল বিমান বন্দরকে সচল করা ইত্যাদি।উল্লেখ্য যে, এই আলোচনাটিতে সর্বোচ্চ সংখক মতামত জমা পরে।
গ্রুপের এছাড়া অন্যান্য কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে এ বছরের ঈদ পুনর্মিলনী।ঐ দিন বৈরী আবহাওয়া সত্তেও বরিশালে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ৩০ গোডাউনে গ্রুপের বিপুল সংখ্যক সদস্য উপস্হিত হয় ।
আসন্ন শীতের মৌসুমে দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন ও সেচ্ছায় রক্তদান কর্মসূচিরও আয়োজন করা হবে বলে গ্রুপসূত্র থেকে জানা যায় ।
বরিশাল গ্রুপের ওয়েব লিংক হচ্ছে http://www.facebook.com/group.php?gid=62926837048&ref=share

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s